logo
logo
add image
news image

কোটা সংস্কারে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কমিটি হবে

সরকারি চাকরিতে কোটা সংস্কারের বিষয়ে কোনো খবর নেই বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক। তিনি বলেন, কোটা সংস্কারের দাবিতে দেশের বিভিন্ন অঞ্চলে শিক্ষার্থীদের ফের আন্দোলনে নামার বিষয়টি তিনি সংবাদমাধ্যমে জেনেছেন। কোটা নিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কমিটি হবে। রোববার সচিবালয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। 

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের এক পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১১ এপ্রিল সংসদে কোটা পদ্ধতি তুলে দেওয়ার কথা জানান। একই সঙ্গে ওই দিনই কোটা নিয়ে মন্ত্রিপরিষদ সচিবের নেতৃত্বে একটি কমিটি করার কথাও বলেছিলেন, যে কমিটি পরবর্তী সুপারিশ করবে। প্রধানমন্ত্রীর বক্তব্যের পর শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করলেও তাতে কোনো অগ্রগতি না দেখে সম্প্রতি তারা আবারও আন্দোলনে নামে। 

প্রতিমন্ত্রী আরও বলেন, কোটা নিয়ে প্রধানমন্ত্রী যা বলেছেন তার বাইরে তার বলার কিছু নেই। 

প্রধানমন্ত্রী জনপ্রশাসন মন্ত্রণালয়কে যে কমিটি গঠনের নির্দেশনা দিয়েছিলেন, তার কোনো অগ্রগতি আছে কি- এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, 'হ্যাঁ, বলেছিলেন, সেটা (কমিটি) হবে। তবে কোনো আপডেট দেওয়া সম্ভব হবে না। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কমিটি হবে।' 

কোটা সংস্কারে কমিটি করা হচ্ছে বলে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মোজাম্মেল হক খান বারবার জানিয়ে আসছিলেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top