logo
logo
news image

প্রধানমন্ত্রী তৃতীয় লিঙ্গের ময়ূরীকে বললেন তুমি আমার সন্তান

সরকার স্বীকৃতি দেওয়ায় কৃতজ্ঞতা জানাতে ‘তৃতীয় লিঙ্গে’র (হিজড়া) পাঁচ সদস্যের প্রতিনিধিদল আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছে। ‘তৃতীয় লিঙ্গে’র আবিদা ইসলাম ময়ূরীর নেতৃত্বে প্রতিনিধিদলের সদস্যরা প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর সংসদ ভবন কার্যালয়ে সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এই সাক্ষাৎকে অত্যন্ত আবেগঘন হিসেবে বর্ণনা করেন।

প্রেস সচিব প্রধানমন্ত্রীকে উদ্বৃত করে বলেন, “ময়ূরী অত্যন্ত আবেগপূর্ণ কণ্ঠে প্রধানমন্ত্রীর প্রতি তাঁকে তাঁর (শেখ হাসিনার) নিজের সন্তান হিসেবে গ্রহণ করার অনুরোধ জানান। জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘অবশ্যই তুমি আমার সন্তান’।”

এই প্রতিনিধিদলের সদস্যরা ‘সিঁড়ি সমাজ কল্যাণ সংস্থা’র আওতায় জামালপুর জেলায় ‘তৃতীয় লিঙ্গে’র লোকদের কল্যাণে কাজ করেন। শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ‘তৃতীয় লিঙ্গে’র মানুষ হিসেবে স্বীকৃতি দেওয়ায় প্রতিনিধিদলটি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানায়। ময়ূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলেন, ‘অতীতে কোনো সরকার তৃতীয় লিঙ্গের লোকদের কল্যাণে কাজ করেনি।’

প্রধানমন্ত্রী তাদের সমাজের জন্য কাজ করার আহ্বান জানিয়ে বলেন, তাঁর সরকার তৃতীয় লিঙ্গের লোকদের জন্য বিভিন্ন সেবামূলক কাজ হাতে নিয়েছে এবং তাদের পরিবারের সঙ্গে থাকার অধিকার নিশ্চিত করেছে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top