logo
logo
news image

তিতাসের এমডিসহ ৮ জনকে দুদকে তলব

অবৈধ সম্পদ অর্জন ও সরকারি টাকা আত্মসাতের অভিযোগে তিতাস গ্যাস অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মীর মশিউর রহমানসহ আটজনকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) বিকেলে দুদকের উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারীর স্বাক্ষরিত তলবি নোটিশ পেট্রোবাংলার (বাংলাদেশ তেল গ্যাস খনিজ সম্পদ করপোরেশন) চেয়ারম্যানের কাছে পাঠানো হয়েছে।

দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন। তিনি জানান, সিন্ডিকেট তৈরির মাধ্যমে ঘুষ নিয়ে সম্পূর্ণ অবৈধভাবে বিভিন্ন কারখানায় এলআরডি সিস্টেমে গ্যাস সরবরাহ করা, সংযোগ দেওয়া, মিটার টেম্পারিং ও বাইপাস করে গ্যাস সংযোগ দিয়ে শত শত কোটি আত্মাসাতসহ হিসাব বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ তাদের দুদকে তলব করা হয়েছে।
যাদের তলব করা হয়েছে, তাদের মধ্যে বাকিরা হলেন- তিতাসের গাজীপুরের চলতি দায়িত্বের মহাব্যবস্থাপক (বর্তমানে জিএম, ভিজিল্যান্স) এস এম আবদুল ওয়াদুদ, তিতাসের পাইপলাইন ডিজাইন বিভাগের একটি শাখার ব্যবস্থাপক সাব্বের আহমেদ চৌধুরী, নারায়ণগঞ্জ শাখার মহা-ব্যবস্থাপক শফিকুর রহমান, টিঅ্যান্ডটি শাখার (গাজীপুর) ব্যবস্থাপক আবু বকর সিদ্দিকুর রহমান, একই অফিসের সহকারী প্রকৌশলি ব্যবস্থাপক আখেরুজ্জামান, ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস শাখার ব্যবস্থাপক (আবিবি-সাভার) শাহজাদা ফরাজী ও সহকারী কর্মকর্তা আবু ছিদ্দিক তায়ানী।  
আগামী ১ ও ২ অক্টোবর দুই ধাপে তাদের সংস্থার প্রধান কার্যালয়ে হাজির হতে বলেছে দুদক। 
দুদকের উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য বলেন, বিভিন্ন অভিযোগের ভিত্তিতে ২০১৭ সাল থেকে অভিযুক্তদের বিরুদ্ধে গোপনে অনুসন্ধান চালায় দুদক। প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় এবার তাদের তলব করা হয়েছে। 

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top