logo
logo
news image

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানববন্ধন

গণতন্ত্র, গণমাধ্যম ও মতপ্রকাশের স্বাধীনতাবিরোধী আখ্যা দিয়ে সম্প্রতি জাতীয় সংসদে পাশ হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনটি বাতিলের দাবি জানিয়েছেন সাংবাদিকরা।

ময়মনসিংহ, যশোর ও গাজীপুরের সাংবাদিকরা আজ শনিবার আইনটির বিরোধিতা করে মানববন্ধন করেন।

ময়মনসিংহ থেকে আইয়ুব আলী জানিয়েছেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ময়মনসিংহে ডিজিটাল নিরাপত্তা আইনের ধারাগুলো বাতিলের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে সাংবাদিক ইউনিয়ন ময়মনসিংহ (জেইউএম)।

দুপুরে ময়মনসিংহ সিটি প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত বিক্ষোভে বক্তব্য দেন সাংবাদিক ইউনিয়ন ময়মনসিংহের (জেইউএম) সভাপতি আইয়ুব আলী, সহসভাপতি সুপ্রিয় ধর বাচ্চু, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মতিউল আলম, কোষাধ্যক্ষ নজীব আশরাফ প্রমুখ।

বক্তারা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও কালো আইনে স্বাক্ষর না করার জন্য রাষ্ট্রপতির প্রতি অনুরোধ জানান।

ডিজিটাল আইনের বাতিলের দাবিতে বিক্ষোভরত যশোরের সাংবাদিকরা। ছবি : এনটিভি

যশোর থেকে শহীদুল ইসলাম অলক জানিয়েছেন, সাংবাদিক ইউনিয়ন যশোরের ব্যানারে বেলা ১১টায় স্থানীয় প্রেসক্লাবের সামনে আইনটি বাতিলের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি শহিদ জয়, সাধারণ সম্পাদক আকরামুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক তৌহিদ জামান বক্তব্য দেন।

এ সময় বক্তারা বলেন, দেশের গণমাধ্যমের স্বাধীনতা খর্ব করতে সরকার ৩২ ধারা বাস্তবায়ন করেছে। অবিলম্বে এই কালাকানুন বাতিল করা না হলে দেশের মানুষকে সঙ্গে নিয়ে সাংবাদিক সমাজ রাজপথে কঠোর আন্দোলন গড়ে তুলবে বলে সাংবাদিক নেতৃবৃন্দ হুঁশিয়ারি দেন।

গাজীপুর থেকে নাসির আহমেদ জানিয়েছেন, সকালে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে রাজবাড়ী সড়কে সাংবাদিক ইউনিয়ন গাজীপুরের (জেইউজি) আয়োজনে বিক্ষোভে অংশ নেন সেখানকার সংবাদকর্মীরা।

বিক্ষোভে জেইউজির সভাপতি দেলোয়ার হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হেদায়েত উল্লাহর সঞ্চালনায় বক্তব্য দেন সংগঠনের জ্যেষ্ঠ সহসভাপতি মো. আমিনুল ইসলাম, দৈনিক যোগফল সম্পাদক আসাদুল্লাহ বাদল, সাংবাদিক হুমায়ূন কবীর, রেজাউল বারী বাবুল প্রমুখ।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top