logo
logo
news image

বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের অপেক্ষা

রাজধানীর গুলশান কার্যালয়ের সামনে উদ্বেগ–উৎকণ্ঠা নিয়ে অপেক্ষা করছেন দলের মনোনয়নপ্রত্যাশী ও তাঁদের সমর্থকেরা। দলের চূড়ান্ত মনোনয়নপ্রাপ্তদের আজ সোমবার চিঠি দেওয়া হবে বলে জানিয়েছে বিএনপি। তবে কখন সেই কাঙ্ক্ষিত চিঠি দেওয়া হবে, তা না জানানোয় সকাল থেকে কার্যালয়ের সামনে মনোনয়নপ্রত্যাশী ও সমর্থকেরা আসা শুরু করেন। দীর্ঘ অপেক্ষার পর বেলা পৌনে একটার দিকে কার্যালয়ের দেয়ালে তিনটি বিভাগের মনোনয়নপত্র দেওয়ার সময় সাঁটিয়ে দেওয়া হয়।

আজ সকাল ১০টার দিকে গুলশান কার্যালয়ের সামনে গিয়ে কারও কোনো ভিড় দেখা যায়নি। বেলা সাড়ে ১১টার দিকে মনোনয়নপ্রত্যাশী ও সমর্থকেরা আসা শুরু করেন। এখন সেখানে শ দেড়েকের মতো মানুষ অবস্থান করছেন। তাঁদের চোখে উৎকণ্ঠা। মনোনয়ন পাবেন কি না, তা নিয়ে একধরনের উদ্বেগের মধ্যে সময় পার করছেন তাঁরা। মনোনয়নের চিঠি কখন দেওয়া হবে, তা আগে থেকে না জানানোয় মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে তাঁদের মধ্যে। বেলা পৌনে একটার দিকে সময়সূচি সাঁটিয়ে দেওয়ার আগে বেশ কয়েকজনকে দেখা গেছে কার্যালয়ের গেটে নিরাপত্তাকর্মী ও বিএনপি চেয়ারপারসনের নিরাপত্তায় নিয়োজিত বাহিনী সিএসএফের কাছে গিয়ে সময়ের ব্যাপারে জানতে চাইছেন। কেন সময় জানানো হচ্ছে না, তা নিয়ে মৃদু ক্ষোভও প্রকাশ করছিলেন তাঁরা।

দুপুরে দেওয়া সময়সূচিতে জানানো হয়, বরিশাল বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের বিকেল চারটা, রংপুরের সন্ধ্যা ছয়টা এবং রাজশাহীর রাত আটটা থেকে মনোনয়নের চিঠি বিতরণ করা হবে।

নওগাঁ–৩–এর মনোনয়নপ্রত্যাশী আলহাজ রবিউল আলম বুলেটের সমর্থক খায়রুল ইসলাম বলেন, একধরনের অনিশ্চয়তা ও অস্বস্তির মধ্যে সময় কাটাচ্ছেন। তাঁর মতে, সময় আগে থেকে জানিয়ে দিলে ভালো হতো, তাহলে এত দীর্ঘ সময় অপেক্ষা করতে হতো না।

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহসাংগঠনিক সম্পাদক এ কে এম আবুল কালাম আজাদ কুমিল্লা–১ আসন থেকে মনোনয়নপ্রত্যাশী। সময় আগে না জানানোয় কোনো ক্ষোভ নেই তাঁর। তাঁর দাবি, দলের কোনো কৌশল হতে পারে এটা। তবে দূরের প্রার্থীদের আগে থেকে মনোনয়নের চিঠি দিয়ে দিলে তাঁরা এলাকায় গিয়ে কাজ করতে পারবেন বলে মনে করেন তিনি।

গাজীপুর–২ আসনের মনোনয়নপ্রত্যাশী অধ্যাপক এম এ মান্নানের সমর্থক মাহমুদ হাসান জানান, বিএনপি কার্যালয় থেকে তাঁদের ফোন দিয়ে আজ দুপুরের পর আসতে বলা হয়েছে। কিন্তু এখনো এই বিভাগের মনোনয়নপত্র কখন দেওয়া হবে তা জানানো হয়নি।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top