logo
logo
news image

দেশের তরুণ সমাজে নতুন উদ্দীপনা জেগেছে

তরুণ যুবসমাজকে দক্ষ জনশক্তিতে রুপান্তর ও কর্মসংস্থানের নিশ্চয়তা’ আওয়ামী লীগের দেয়া এই অঙ্গীকারে দেশের তরুণ সমাজে নতুন উদ্দীপনা জেগেছে। এই বিষয়ে তাদের মতামত জানতে আয়োজন করা হয় "তারুণ্যের শক্তি বাংলাদেশের সমৃদ্ধি " শিরোনামে আলোচনাসভার। এত আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারের ২১টি বিশেষ অঙ্গিকার নিয়ে আলোচনা করেন বক্তারা।

‘আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার ২০১৮’ র গুরুত্বপূর্ণ ২১টি বিশেষ অঙ্গীকার নিয়ে তরুণদের সাথে দেশবরেণ্য ব্যক্তিদের এই মতবিনিময় সভার আয়োজন করেছে "আই এম বাংলাদেশ " ও "সিআরআই"। বুধবার বিকেলে, রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে এই আয়োজনে তরুনদের সাথে আলোচনায় অংশ নেন অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুল, অধ্যাপক জাফর ইকবাল, সাবেক গবর্নর আতিউর রহমান, আতিকুল ইসলাম, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম ও ক্রিকেটার মিরাজ।

এসময় ক্রিকেটার মেহেদি হাসান মিরাজ তরুনদের উদ্দেশে বলেন, নিজেকে বড় করে প্রতিষ্ঠিত করতে চাইলে নিজের জন্য ও দেশের জন্য বড় স্বপ্ন দেখতে হবে। আর তা বাস্তবায়নে কঠোর পরিশ্রম করতে হবে। তারানা হালিম জানান, শুধু শহরে নয়, তৃণমূলেও নারীর ক্ষমতায়ন হয়েছে, এটা ধরে রাখতে সবাইকে সজাগ থাকতে হবে।

অনুষ্ঠানে বক্তারা দেশের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে বলেন, দেশের কোথাও দুর্ভিক্ষ পাওয়া যাবে না। উন্নয়নের এই সূচক ধরে রাখতে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে।

আলোচনায় অংশ নিয়ে আন্তর্জাতিক মানসিক ও অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুল বললেন, অভিযোগ না করে, অংশগ্রহণ করে সমস্যা সমাধানে তরুণদের এগিয়ে আসতে হবে। সত্য-মিথ্যা যাচাই করে সিদ্ধান্ত নেয়ার আহবান জানান সায়মা তিনি। পরে বক্তাদের বিভিন্ন বিষয় নিয়ে প্রশ্ন করেন তরুনেরা। বিষয় ভিত্তিক এসব প্রশ্নের জবাব দেন বক্তারা।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top