logo
logo
news image

শেখ হাসিনার জয়জয়কার আন্তর্জাতিক গণমাধ্যমেও

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আকাশছোঁয়া জয় পেল আওয়ামী লীগ ও এর নেতৃত্বাধীন মহাজোট। এর ফলে শেখ হাসিনার নেতৃত্বে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করার তথা দেশ পরিচালনার সুযোগ পেল দলটি। এ নিয়ে দেশীয় গণমাধ্যমগুলোর পাশাপাশি সুপরিচিত আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রধান শিরোনামেও স্থান পেয়েছে শেখ হাসিনার বিজয়ের খবর।

গতকাল রবিবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত দেশব্যাপী ভোটগ্রহণ চলে। ভোটগ্রহণ শেষে সন্ধ্যার পর থেকে নির্বাচনের বিভিন্ন আসন ও কেন্দ্রের ফলাফল আসতে শুরু করলে সেগুলো দেশীয় গণমাধ্যমগুলোর পাশাপাশি বেশকিছু আন্তর্জাতিক গণমাধ্যম প্রকাশ করতে থাকে। রাতে ক্ষমতাসীন আওয়ামী লীগ এবং তাদের নেতৃত্বাধীন মহাজোটের বিজয় এক প্রকার নিশ্চিত হলে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে শেখ হাসিনার বিজয়ী নিয়ে সংবাদ প্রকাশিত হতে থাকে।

কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরার ওয়েবসাইটে প্রকাশিত প্রধান শিরোনামে শেখ হাসিনার বিজয় নিয়ে লেখা হয়- হাসিনা ‘বাংলাদেশ নির্বাচন জিতেছে’ যেখানে বিরোধীরা ভোট প্রত্যাখ্যান করে।

বার্তা সংস্থা রয়টার্সে প্রকাশিত খবরের শিরোনাম হলো- শেখ হাসিনার বিজয় সুরক্ষিত যেখানে পুনঃনির্বাচনের দাবি বিরোধীদের।

ভারতের এনডিটি এবং জি নিউজ শেখ হাসিনার বিজয়ের খবর পরিবেশন করেছে। দুইটি গণমাধ্যমের ওয়েবসাইটেই শেখ হাসিনার ‘বিজয় চিহ্ন’ সম্বলিত ছবি প্রকাশিত করা হয়।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top