logo
logo
news image

অাংশিক নয় পুরো সত্য - এই স্লোগানকে সামনে রেখে কালের কণ্ঠ পত্রিকার দশম প্রতিষ্ঠা বাষির্কী

জাবি প্রতিনিধি: "অাংশিক নয়, পুরো সত্য" এই স্লোগানকে সামনে রেখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দৈনিক কালের কণ্ঠ পত্রিকার দশম প্রতিষ্ঠা বাষির্কী পালিত হয়েছে।
বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে বিশ্ববিদ্যালয় শাখা শুভ সংঘের উদ্যোগে এই প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. আমির হোসেন। অনুষ্ঠানের উদ্বোধন শেষে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গন থেকে শুরু করে বিভিন্ন অনুষদ ও গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।


পরে শুভ সংঘের সাবেক সাধারণ সম্পাদক দেবজ্যোতি ঘোষের সঞ্চালনায় কালের কণ্ঠ শুভ সংঘের জাবি শাখা কমিটির সভাপতি মো. শাহিনুর রহমান শাহিন সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য শুরু হয়।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. আমির হোসেন বলেন, ‘কালের কণ্ঠ দেশের অন্যতম শীর্ষ জাতীয় দৈনিক। পত্রিকাটি দীর্ঘ ৯ বছর ধরে সুনামের সাথে দেশের ভাবমূর্তি জাতির কাছে উজ্জ্বলভাবে তুলে ধরেছে। পত্রিকাটি তার গঠনমূলক লেখনি ও বস্তুুনিষ্ঠতার মাধ্যমে জনপ্রিয়তা ধরে রেখেছে। সেজন্য কালের কণ্ঠ পরিবারের সদস্যদের সাধুবাদ জানাই। সেই সাথে কালের কণ্ঠের দশম জন্মবার্ষিকীতে সকলকে অভিন্দন এবং শুভেচ্ছা জানাই। 

শুভ সংঘের সভাপতি মো. শাহিনুর রহমান শাহিন বলেন, ‘কালের কণ্ঠ ‘আংশিক নয় পুরো সত্য’ এই মূল মন্ত্র ধারণ করে সাফল্যের সাথে নয়টি বছর অতিক্রম করেছে। তাদের এই সাফল্যের ধারা অব্যাহত থাকুক আমি এই কামনা করছি।’

সাধারণ সম্পাদক মল্লিক কুমার বিশ্বাস, ‘বন্তুনিষ্ঠ সাংবাদিকতার ক্ষেত্রে কালের কণ্ঠ সর্বদাই তৎপর থেকে আগামীতেও দেশ ও জাতির উন্নয়নের স্বার্থে আদর্শ সংবাদ মাধ্যম হিসেবে গণমানুষের পক্ষে কাজ করবে এই আশাবাদ ব্যক্ত করছি। আমি পত্রিকাটির সর্বাঙ্গীন সাফল্য কামনা করছি ’

সমাবেশে অান্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রভাষক মিরাজ ইসলাম, মাইক্রোবায়োলজি বিভাগের প্রভাষক গোলাম মোর্ত্তজাসহ বিভিন্ন অনুষদের ডিন, সহকারী প্রক্টর, বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ প্রায় দেড় শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top