logo
logo
news image

মঙ্গলবার ঢাকার অধিকাংশ এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে

মঙ্গলবার সন্ধ্যা ছয়টা থেকে ১২ ঘণ্টার জন্য ঢাকা মহানগরের অধিকাংশ এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। বাকি এলাকায় গ্যাসের চাপ কম থাকবে।

তিতাস গ্যাস বিতরণ কর্তৃপক্ষ জানিয়েছে, মেট্র্রোরেলের নির্মাণ কাজের জন্য গ্যাসের পাইপলাইন পুনঃস্থাপন করা হচ্ছে। মঙ্গলবার শাহবাগে লাইন সরানো হবে। এজন্য এদিন সন্ধ্যা ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত ঢাকার একটি বড় অংশ গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। 

উত্তরা, গুলশান, বনানি, যাত্রাবাড়ি এবং মিরপুরের কিছু অংশের গ্রাহকের সীমিত আকারে গ্যাস পাবেন বলে জানিয়েছে তিতাস।

আশুলিয়ায় সঞ্চালন লাইনে ত্রুটির কারণে গত শুক্রবার রাত থেকে শনিবার রাত পর্যন্ত গ্যাস সঙ্কটে ভোগে রাজধানীর এক তৃতীয়াংশ গ্রাহক।

শনিবার সকাল থেকে আশুলিয়া, আমিনবাজার, সাভার, উত্তরা, গাবতলী, মিরপুর, মোহম্মদপুর, ধানমন্ডিসহ আশেপাশের এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ ছিল। সারাদিন গ্যাস না থাকায় ভোগান্তিতে পড়েন গ্রাহকেরা। রান্না বন্ধ থাকে অধিকাংশ বাসাবাড়িতে। খাবার কিনে খেতে হয় বেশিরভাগ এলাকার বাসিন্দাদের।

রোববার লাইনের মেরামত কাজ সম্পন্ন হয়। এরপর গ্যাস সরবরাহ শুরু হয়। তিতাস জানিয়েছে, দুপুর নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। তবে মোহাম্মদপুর, হাজারীবাগসহ অনেক এলাকায় গতকাল সন্ধ্যা পর্যন্ত গ্যাস মেলেনি বলে অভিযোগ করেছেন অনেক গ্রাহক।

তিতাস গ্যাসের পরিচালক (অপারেশন) মো. কামরুজ্জামান বলেন, মঙ্গলবার শাহাবাগে লাইন সরানো হবে। এজন্য পুরান ঢাকা, ধানমন্ডি, মোহাম্মদপুর তেজগাঁও, গুলিস্থান, কাকরাইল, শন্তিনগর, মগবাজার, মালিবাগ রামপুরা, বনশ্রী, ফার্মগেট, আজিমপুর, শাহবাগ, মতিঝিল, সায়েদাবাদসহ রাজধানীর বেশির ভাগ এলাকায় সন্ধ্যার পর গ্যাস থাকবে না। তবে উত্তরা, গুলশান, বনানী, যাত্রাবাড়ি এবং মিরপুরের কিছু অংশের গ্রাহকেরা গ্যাস পাবেন। তবে চাপ কম থাকবে।

কামরুজ্জামান জানান, সন্ধ্যা ৬টায় বন্ধ হলেও রাত ১০ টা নাগাদ গ্যাসের চাপ কমে যাবে। কাজ শেষে বুধবার সকালের মধ্যেই গ্যাস চলে আসবে। তাই খুব বেশি ভোগান্তি হবে না।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top