logo
logo
news image

নজর রাখুন আপনার জি-মেইল অ্যাকাউন্টে

নতুন বছরের শুরুতেই ই-মেইল সার্ভিসে তিনটি নতুন ফিচার নিয়ে এলো গুগল। সম্প্রতি কোম্পানিটি জানিয়েছে, শিগগিরই তিনটি নতুন ফিচার পৌঁছে যাবে গ্রাহকের কাছে।

এক বিবৃতিতে জানিয়েছে, গুগল নতুন ফিচারে ই-মেইল কম্পোজ করার সময় অনডু/রিডু করা যাবে। ‘ই-মেইল কম্পোজ করার সময় আনডু করা যাবে। আনডু করলে প্রয়োজন রিডু। তাই আনডুর সাথে রিডু অপশানও যোগ করেছি আমরা।

ইমেল কম্পোজ করার সময় ফর্ম্যাটিংয়ে যে কোন লেখাকে বোল্ড, ইটালিক বা আন্ডারলাইন করা গেলেও জিমেল এ এতদিন কোন লেখা স্ট্রাইকথ্রু করার অপশান ছিল না। নতুন ফিচারে ইমেলের মধ্যে যে কোন লেখা স্ট্রাইকথ্রু করা যাবে।

এছাড়াও জিমেল থেকে যে কোন মেসেজ ডাউনলোড করা যাবে। ই-মেইল ফর্ম্যাটে সেভ হবে ফাইল। অ্যাটাচমেন্ট হিসাবে মেসেজগুলি ডাউনলোড করা যাবে।

গত বছর অগাস্ট মাসে জি-মেইলকে আরো সুরক্ষিত করতে নতুন কনফিডেনশিয়াল মোড নিয়ে এসেছিলো গুগল। যেমন: আপনি ই-মেইল মারফত আপনার গুরুত্বপূর্ণ কোন তথ্য পাঠাতে চান। কনফিডেনশিয়াল মোড অন থাকলে সেই ইমেল নিজে থেকেই কিছুদিন পরে যাঁকে পাঠিয়েছেন তাঁর ইনবক্স থেকে ডিলিট হয়ে যাবে।

এর সাথেই যাকে পাঠালেন তিনি এই ইমেল কখনই ফরওয়ার্ড করতে পারবেন না। এইভাবে আপনি গুরুত্বপূর্ণ তথ্য অন্য লোকের হাতে চলে যাওয়া থেকে রক্ষা করতে পারবেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top