logo
logo
news image

জাবির কেন্দ্রীয় গ্রন্থাগারে ব্যাগ বহনে বাধা শিক্ষার্থীদের বাইরে অবস্থান

নুর হাছান নাঈম জাবি প্রতিনিধি :-ব্যাগ নিয়ে লাইব্রেরীর ভেতরে প্রবেশ করা যাবে না-প্রশাসনের এমন বক্তব্যের পর সোমবার সকাল ছয়টা থেকে জাবির কেন্দ্রীয় লাইব্রেরীর সামনে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। প্রধান ফটক বন্ধ করায় ভেতরে প্রবেশে বাধা সৃষ্টি হয়েছে কর্মকর্তা-কর্মচারীদের।


শিক্ষার্থীরা বলছে আমরা ব্যাগ নিয়ে প্রবেশ করাটা কোন সম্যসা মনে করি না। তবে নিরাপত্তা জনিত কারণে লাইব্রেরী প্রশাসন আগের নিয়মে চাইলে বের হওয়ার সময় ব্যাগ চেক করতে পারে।এতে আমরা প্রশাসনকে সর্বাত্নক সাহায্য করবো।

লাইব্রেরীর ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক হানিফ আলী বলেন, আমি নতুন দায়িত্ব নিয়েছি,তবে কর্মকর্তা কর্মচারীদের সাথে আলোচনা করে সম্যসাটি সমাধান করবো।শিক্ষার্থীদের ও ছাড় দেয়ার মানসিকতা থাকতে হবে।

লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী শেখ সুলতান বলেন,বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরীতে আমরা পড়াশোনা করতে আসি। ব্যাগের অযুহাতে মূলত শিক্ষার্থীদের লাইব্রেরী বিমুখ করার পায়তারা হচ্ছে।

দর্শন বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী রফিকুল ইসলাম বলেন, আমার ফাইনাল পরীক্ষা চলছে। লাইব্রেরীতে পড়তে এসে ভেতরে যেতে পারছি না। গুরুত্বপূর্ণ অনেক বিষয়াদির প্রতি নজর না দিয়ে ঠুনকো বিষয় নিয়ে প্রশাসনের খামখেয়ালী সিদ্ধান্ত আমাদের পরীক্ষায় নেতিবাচক প্রভাব ফেলবে।

বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের উপ-রেজিষ্ট্রার বদরুল আলম বলেন, আমরা শিক্ষার্থীদের কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত নিয়েছি এবং তা বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে।

লাইব্রেরী ঘুরে দেখা যায় অযত্নে অবহেলায় অনেক বই নষ্ট হয়ে গেছে।সেলফ গুলোয় ধুলোবালীর স্তর পড়ে রয়েছে।ওয়াশরুমগুলো স্যাঁতস্যাঁতে এবং অপরিষ্কার অবস্থায় রয়েছে।

বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের উপ-রেজিষ্ট্রার বদরুল আলম বলেন, আমরা শিক্ষার্থীদের কথা বিবেচনা করে ব্যাগ বাইরে রাখার সিদ্ধান্ত নিয়েছি এবং তা বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে।

নাম না প্রকাশ করার শর্তে লাইব্রেরীর এক কর্মচারী বলেন নিজেদের আভ্যন্তরীণ বিরোধ এবং পূর্ববর্তী সময়ের নিয়ম-নীতি শিথীল করার জন্য শিক্ষার্থীদের ওপর এসব চাপ প্রয়োগ করা হচ্ছে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top