logo
logo
news image

অধ্যাপক নুরুল আলমকে জাবির ভারপ্রাপ্ত উপাচার্য নিয়োগ

নুর হাছান নাঈম,জাবি প্রতিনিধি: জাবির জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব পেয়েছেন উপ-উপাচার্য (শিক্ষা) ও পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক নুরুল আলম।উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম শারীরিকভাবে অসুস্থ থাকায় তিনি এ দায়িত্ব পান। শুক্রবার বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে এই তথ্য জানানো হয়।

এর আগে ২০১৮ সালের ১৪ আগস্ট অধ্যাপক নুরুল আলমকে উপ-উপাচার্য হিসেবে চার বছরের জন্য নিয়োগ দেয় রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ।

অধ্যাপক ড. মো. নূরুল আলম ১৯৫৭ সালে ঢাকা জেলার ধামরাই থানায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বোর্ড থেকে মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পাস করেন। পরে ১৯৭৬ সালে স্নাতক ও ১৯৭৭ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে। ১৯৮২ সালে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে যোগদান করেন। তিনি দেশের বাইরে ইংল্যান্ড ও ইতালি থেকে ডিগ্রি নিয়েছেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন দায়িত্ব পালন করেছেন অধ্যাপক ড. মো. নূরুল আলম। তিনি দুইবার ডিন হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া প্রভোস্ট ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ৩ বার সভাপতির দায়িত্ব পালন করেছেন তিনি।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top