logo
logo
news image

ভারী বর্ষণে স্থগিত : দ্বিতীয় টেস্টের প্রথমদিনের খেলা

অধিক বর্ষণের কারণে স্থগিত করা হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা। বাংলাদেশ সময় ভোর ৪টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও তুমুল বৃষ্টির কারণে টস করাও সম্ভব হয়নি।

আগামীকাল শনিবার সকালে নির্ধারিত সময়ের আধা ঘণ্টা আগে স্থানীয় সময় ১০টায় টস হবে। খেলা শুরু হবে সাড়ে ১০টায়। প্রথম দিনের ক্ষতি পুষিয়ে নিতেই এই সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। তবে আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টির শঙ্কা আছে শনিবার বিকেল পর্যন্ত।

ছাতা মাথায় দিয়ে মাঠে দাঁড়িয়ে ধারাভাষ্যকার মার্ক রিচার্ডসন জানালেন, অঝোর ধারায় আকাশ কাঁদছে। টানা বৃষ্টি কখন থামবে তা বলা মুশকিল। বৃষ্টি থামলেও মাঠ শুকাতে সময় লাগবে। অধিকাংশ স্থানে পানি জমে গেছে। মাঠ খেলার উপযোগী করে তুলতে গোটা দিন লেগে যেতে পারে।

সফরে নিউজিল্যান্ডের বিপক্ষে কোনো প্রতিরোধই গড়ে তুলতে পারছে না বাংলাদেশ। ওয়ানডে সিরিজে ধোলাই হওয়ার পর প্রথম টেস্টেও একদিন বাকি থাকতে ইনিংস ও ৫২ রানে হেরেছে টাইগাররা। এ হতাশার সঙ্গে ভোগাচ্ছে ইনজুরি সমস্যা। দলের অভিজ্ঞ বেশ ক'জন ক্রিকেটার চোটাক্রান্ত।

টস না হওয়ায় একদিক থেকে স্বস্তি পেতে পারে বাংলাদেশ। একটি দিন বাড়তি পাওয়ায় চোট শঙ্কায় থাকা তামিম ইকবাল ও মুশফিকুর রহিম সুযোগ পাচ্ছেন আরেকটু ফিট হয়ে ওঠার। মুশফিককে নিয়ে আশা এখনও ততটা উজ্জ্বল না হলেও তামিম খেলবেন নিশ্চিতভাবেই।

তাসমান পাড়ের দেশে সাদা পোশাকে প্রথম টেস্ট খেলতে নেমে শুরুতেই ব্যাকফুটে বাংলাদেশ। তামিমের অসাধারণ ১২৬ রানের পরও বাংলাদেশের রান ২৩৪! ওই রানের জবাবে নিউজিল্যান্ড নিজেদের টেস্ট ইতিহাসের সর্বোচ্চ ৭১৫ রান করে, তামিমের এক সেঞ্চুরির জবাব কেন উইলিয়ামসন ডাবল, জিত রাভাল ও টম লাথাম সেঞ্চুরি দিয়ে দিয়েছেন।

বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে তামিমের হাফ সেঞ্চুরি ও সৌম্য এবং মাহমুদউল্লাহর সেঞ্চুরিতে লড়াই করলেও ২২ গজের মঞ্চে টিকে থাকতে পারেননি। প্রথম ইনিংসের ব্যর্থতায় ইনিংস হারের আরেকটি লজ্জা সঙ্গী করেছে বাংলাদেশকে। তাই তো দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসের লড়াইকে বড় করে দেখছেন বাংলাদেশের অধিনায়ক এবং টাইগাররা।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top