logo
logo
add image
news image

আজ কাদেরকে আইসিইউ থেকে কেবিনে নেয়া হতে পারে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার অনেকটাই উন্নতি হয়েছে। আজ বুধবার তাকে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) থেকে কেবিনে স্থানান্তর করার কথা রয়েছে।

তিনি এখন সিঙ্গাপুরের মাউন্টি এলিজাবেদথ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেনকেবিনে স্থানান্তর করার কথা, ওবায়দুল কাদেরের সঙ্গে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে অবস্থানরত সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা আবু নাসের মঙ্গলবার গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তার দেয়া তথ্যমতে, ওবায়দুল কাদের এখন ওঠে দাঁড়াতে পারছেন। চিকিৎসকদের সঙ্গে নিজের সমস্যার কথা বলতে পারছেন। মঙ্গলবার পরিবারের সদস্য ও সিঙ্গাপুরে অবস্থানরত আওয়ামী লীগ নেতারা তাকে দেখতে গেল তিনি তাদের সঙ্গে কুশল বিনিময় করেছেন। একটু হেঁটেছেনও।

মঙ্গলবার ওই হাসপাতালের কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামি এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক ও নিউরোলজিস্ট অধ্যাপক ডা. আবু নাসার রিজভী ওবায়দুল কাদেরের চিকিৎসার সর্বশেষ অগ্রগতি সম্পর্কে পরিবারের সদস্যদের ব্রিফ করেন।

এ সময় সেতুমন্ত্রীর স্ত্রী বেগম ইশরাতুন্নেসা কাদের, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, ছোট ভাই বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা, ভাগ্নে লে. কর্নেল ফখরুদ্দীন আহম্মদ, আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
গত ৩ মার্চ সকাল ৭টায় হার্ট অ্যাটাক করেন ওবায়দুল কাদের। তাকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) কার্ডিওলজি বিভাগের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়। লাইফসাপোর্টে সিসিইউর ২ নম্বর বেডে চিকিৎসা দেয়া হয় তাকে।

উপমহাদেশের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠির পরামর্শে ওবায়দুল কাদেরকে পর দিন সিঙ্গাপুরে নেয়া হয়।



কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top