logo
logo
news image

নিউজিল্যান্ডে মসজিদে সন্ত্রাসী হামলায় জাবি ছাত্র ইউনিয়নের শোক প্রকাশ

নুর হাছান নাঈম,জাবি প্রতিনিধি :- নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে ১৫ মার্চ সন্ত্রাসীদের হামলায় পৃথকভাবে ৪০জন নিহত হয়।এ ঘটনায় গভীর শোক প্রকাশ করে বিবৃতি দেয় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদ। শুক্রবার দপ্তর সম্পাদক হাসান জামিল কর্তৃক প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার জুমার নামাজের সময় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের হাগলি পার্কমুখী সড়ক দীন এভিনিউতে আল নুর মসজিদ এবং লিনউডের আরেকটি মসজিদে হামলা চালানো হয়। নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন জানান, হামলার ঘটনায় আল নুর মসজিদেই ৩০ জন নিহত ও লিনউডের মসজিদটিতে ১০ জন নিহত হয়েছে। এছাড়াও মারাত্মক আহত আরো ২০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ক্রাইস্টচার্চের হামলাকে তিনি সন্ত্রাসী হামলা হিসেবে অভিহিত করেন।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জাবি সংসদের সভাপতি নজির আমিন চৌধুরী জয় ও সাধারণ সম্পাদকের যৌথ বিবৃতিতে আরো বলা হয়, দেশে দেশে উগ্র ডানপন্থা, সাম্প্রদায়িকতা, বর্ণবাদ, সন্ত্রাসীদের উত্থান শান্তিপূর্ণ পৃথিবী গঠনের জন্য বিপজ্জনক। সকলের সম্মিলিত প্রতিরোধই এসব সন্ত্রাসীদের ঠেকিয়ে দিতে পারে। একইসাথে তারা উক্ত ঘটনায় গভীর শোক ও উদ্বেগ জানিয়েছে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top