logo
logo
news image

ঢাকা ম্যারাথনে বিজয়ী জাহাঙ্গীরনগরের শিক্ষার্থীরা

নুর হাছান নাঈম,জাবি প্রতিবেদকঃ রাজধানীর হাতিরঝিলে অনুষ্ঠিত হওয়া মেগা ইভেন্ট ‘ঢাকা হাফ ম্যারাথন-২০১৯’- এ এক হাজার ২০০ প্রতিযোগীর অংশগ্রহণে প্রথম হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহফুজুল হক শাওন। ইভেন্টের অপর অংশ ‘মিনি ম্যারাথন’- এ প্রথম হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী মীর রাসেল। এছাড়া প্রতিযোগীতায় অংশ নেয়া বিশ্ববিদ্যালয়ের অপর ছয় শিক্ষার্থীও সফলাতার সাথে শেষ করেছেন।

গতকাল ১৫ই মার্চ রাজধানীর হাতিরঝিলে ভোর ছয়টা থেকে নয়টা পর্যন্ত হাফ এবং মিনি দুটি আলাদা বিভাগে প্রতিযোগীরা ম্যারাথনে অংশ নেন। প্রতিযোগীদের মধ্যে ২০ টি দেশের প্রায় ১০০ জন বিদেশী নাগরিক ছিলেন।

হাফ ম্যারাথনে অংশ নেওয়া প্রতিযোগীরা ২১ দশমিক ১ কিলোমিটার দৌড়েছেন। এই পথ পাড়ি দিতে পুলিশ কনকর্ড প্লাজা থেকে গোটা হাতিরঝিল এলাকা তিন বার ঘুরতে হয়েছে প্রতিযোগীদের। দৌড় শেষ করার জন্য হাফ ম্যারাথনের প্রতিযোগীদের বরাদ্দকৃত সময় ছিল তিন ঘণ্টা। আর মিনি ম্যারাথনের প্রতিযোগীরা দৌড়েছেন সাত কিলোমিটার। তাঁরা একবার হাতিরঝিল এলাকা ঘুরে এসেছেন। তাঁদের জন্য বরাদ্দ ছিল ১ ঘণ্টা সময়। 


হাফ ম্যারাথনে অংশ নিয়ে প্রথম হওয়া বিশ্ববিদ্যালয়ের ইনিস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি’র(আইআইটি) মাহফুজুল হক দৌড় শেষ করতে ১ ঘণ্টা ২৪ মিনিট ১০ সেকেন্ড সময় নেন। মিনি ম্যারাথনে অংশ নিয়ে প্রথম হওয়া পদার্থ বিজ্ঞান বিভাগের মীর রাসেল দৌড় শেষ করতে সময় নেন ৩০ মিনিট ২০ সেকেন্ড।
এছাড়া মিনি ম্যারাথনে ছষ্ঠ স্থান অর্জন করেছেন দর্শন বিভাগের তৌহিদ অনিক এবং দশম স্থানে অর্জন করেছেন নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের আকাশ সরকার। 
হাফ ম্যারাথনে অংশগ্রহণ করেছেন ফার্মেসী বিভাগের সজীব ও রাকিব, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের রিফাত এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের হামিম। তার সবাই নির্ধারিত সময়ের মধ্যে শেষ করেছেন।
এদিকে মাহফুজুল হক শাওন সম্প্রতি ভারতে অনুষ্ঠিত আন্তর্জাতিক দৌড় প্রতিযোগিতা ‘আলট্রা টাফম্যান ডেজার্ট চ্যাম্পিয়নশিপ জয়সালমির-২০১৮’ এবং ‘টাটা স্টিল কলকাতা ২৫ কিমি-২০১৮’ শেষ করে দেশে ফিরেছেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অ্যাথলেটিকস টিমের এই সদস্য ২০১৮ সালের মার্চে অনুষ্ঠিত ‘ঢাকা হাফ ম্যারাথন’-এ ৬৫০ জন প্রতিযোগীর মধ্যে তৃতীয় হয়েছেন। এ বছর বিশ্ববিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ২০ পয়েন্ট নিয়ে ব্যক্তিগত পর্যায়ে চ্যাস্পিয়ন হয়েছেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top