logo
logo
news image

ছিনতাইয়ে অভিযুক্ত জাবির ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার

নুর হাছান নাঈম,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ- ছিনতাই, মুক্তিপণ ও মারধরের ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অভিযুক্ত পাঁচ শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।রোববার বিকেলে অনুষ্ঠিত শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। 
বহিস্কৃতরা হলেন, বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৪তম আবর্তনের শিক্ষার্থী সঞ্জয় ঘোষ, সরকার ও রাজনীতি বিভাগের ৪৫তম আবর্তনের মোহাম্মদ আল রাজি, ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের ৪৫তম আবর্তনের রায়হান পাটোয়ারী, দর্শন বিভাগের ৪৫ তম আবর্তনের মোকাররম শিবলু ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শাহ মোস্তাক সৈকত। এদিকে পূর্বের এক ছিনতাইয়ের ঘটনায় গত বছর রায়হান পাটোয়ারীকে দুই বছরের জন্য বহিষ্কার ও অবাঞ্ছিত ঘোষণা করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু ছাত্রলীগের ছত্রছায়ায় সে এখনো শহীদ রফিক জব্বার হলে থাকে বলে জানা গেছে।
ঘটনাটি অধিকতর তদন্তে ইতিহাস বিভাগের অধ্যাপক ড. আতিকুর রহমানকে প্রধান করে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত কার্যদিবসের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান।

গত শনিবার ভোরে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী আলমগীর হোসেন- এর জামাতা মোহাম্মদ মনির সরদার তার কর্মস্থলে যাওয়ার জন্য বাসা থেকে বের হয়ে বিশমাইল এলাকায় আসলে বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী তাকে বোট্যানিকাল গার্ডেন এলাকায় নিয়ে যায়। সেখানে তাকে মারধর করে মাদক চোরাকারবারী বলে ভয় দেখায় এবং এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে। খবর পেয়ে আলমগীর হোসেন সহ বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কর্মচারী ঘটনাস্থলে যান। এসময় তিন জনকে ধরতে পারলেও দুই জন পালিয়ে যায়। পরে পালিয়ে যাওয়া দুইজনের পরিচয় পাওয়া যায়।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top