logo
logo
news image

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রীর সাথে নেদারল্যান্ড এর রাষ্ট্রদূতের সাক্ষাৎ

বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ড এর রাষ্ট্রদূত আজ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সাথে তাঁর আগারগাওস্থ আইসিটি টাওয়ার অফিসে সাক্ষাৎ করেন। এ সময় তারা দুই দেশের পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে বিশেষ করে তথ্যপ্রযুক্তি খাতের চলমান অগ্রগতি, আইসিটি খাতে বিনিয়োগ সম্ভাবনা, প্রযুক্তি হস্তান্তর, স্টার্টআপ তৈরির সংস্কৃতি গড়ে তুলতে সহযোগিতা প্রদান করার বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। এছাড়াও বাংলাদেশ-নেদারল্যান্ড ডিজিটাল ইনভেস্টমেন্ট সামিট আয়োজনের বিষয়ে প্রাথমিক আলোচনা হয়।

আইসিটি প্রতিমন্ত্রী বলেন নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী গ্রামকে শহরে রুপান্তরিত করার লক্ষ্যে বর্তমান সরকার কাজ করছে। তিনি তৃণমূল পর্যায় পর্যন্ত ডিজিটাল সেবা পৌছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত বিভিন্ন কর্মসূচি, তথ্য ও প্রযুক্তি বিভাগের উদ্যোগে বাস্তবায়নাধীন হাই-টেক পার্ক, ইনফো সরকার ৩য় পর্যায় প্রকল্প, ডাটা সেন্টার, স্টার্টআপ প্রকল্পসহ আইসিটি সেক্টরের চলমান কার্যক্রম রাষ্টদূতকে অবহিত করেন। তিনি ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইসিটি খাতে নেদারল্যান্ডস সরকারের সহযোগিতার কামনা করেন।

রাষ্ট্রদূত বলেন অল্প সময়ে বাংলাদেশের আইসিটি খাত অনেক এগিয়ে গেছে। আগামী দিনগুলোতে আরো এগিয়ে যাবে । ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে নেদারল্যান্ডস সরকার বাংলাদেশের সাথে কাজ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এসময় সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top