logo
logo
news image

রাজশাহীর ডাকঘরে বসছে "ই-কমার্সের ডাক" মেলা ২০১৯

‘ই-কমার্সের ডাক’ স্লোগানে ৬ এপ্রিল, শনিবার দেশের প্রাচীনতম ও ঐত্যিহবাহী মেট্রোপলিটন শহর এবং উত্তরবঙ্গের সবথেকে বড় শহর রাজশাহীর জেনারেল পোস্ট অফিস ভবনে বসছে ই-কমার্স মেলা। দিনব্যাপী এই ই-কমার্স মেলার যৌথ আয়োজক বাংলাদেশ ডাক বিভাগ ও ই-কমার্স ব্যবসায়ীদের সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব)।

শনিবার সকালে মেলার উদ্বোধন করবেন বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুশান্ত কুমার মন্ডল। অন্যান্যদের মধ্যে উপস্থিত থাকবেন রাজশাহী পোস্টাল একাডেমীর অধ্যক্ষ মো: সিরাজ উদ্দিন এবং পোস্ট মাস্টার জেনারেল (উত্তরাঞ্চল) মো: শফিকুল আলম। শুক্রবার বিকেলে রাজশাহী জিপিও সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন ই-ক্যাব সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল ওয়াহেদ তমাল।

তিনি জানান, ই-কমার্সের ডাক মেলার টাইটেল স্পন্সর দারাজ। দর্শনার্থীদের জন্য মেলা প্রাঙ্গনে থাকছে ৩১টি স্টল। এর মধ্যে ২টি প্যাভিলিয়ন ও ৩টি মিনি প্যাভিলিয়ন থাকছে। মেলায় থাকছে নির্ভরযোগ্যতার সঙ্গে গ্রাম পর্যায়ে অনলাইনের ক্রয়কৃত পণ্য গ্রাহকের হাতে পৌঁছে দেয়ার সবচেয়ে বড় ই-নেটওয়ার্ক ই-পোস্ট, পড়ুয়াদের অতিপরিচিত অনলাইন শপ রকমারি.কম, দেশের সবচেয়ে বড় মোবাইল অপারেটর গ্রামীণফোনের ই-কমার্স ভেঞ্চর শপুরা, ঘরকন্যাদের কাছে ঐতিহ্যবাহী ব্র্যান্ড সিঙ্গার, দেশেজুড়ে দ্রুত বিস্তার লাভ করা প্রিয়শপ, নারী উদ্যোক্তাদের ই-কমার্স উদ্যোগ জাতীয় তথ্য আপা, খাসফুড,রেসিজস্ট্রো, স্পিকলার, এএসএল কমার্জ, এটুআই, লেইসফিতা, ট্রাভেলমেট, গিকি সোশ্যাল, ফুডকর্নার, ইভ্যালি, ক্রাফট ভিশন, অন্যকিছু, ক্রিয়েটিভ আইটি’র মতো নানা মাত্রিক অনলাইন সেবাদাতা প্রতিষ্ঠান।

আবদুল ওয়াহেদ বলেন, সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত উদ্যোক্তা-ভোক্তা এবং বিনিয়োগকারীদের জন্য মেলায় থাকছে বিষয় ভিত্তিক ৩টি সেমিনার এবং দর্শনার্থীদের বিনোদনের জন্য সংগীত সন্ধ্যা। আর দিনব্যাপী মেলা, নানা চমক ও মূল্য ছাড়ে নিজেদের পরিবেশিত পণ্য ও সেবার পসরা তো থাকছেই।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, রাজশাহী ডাকঘরের সিনিয়র পোস্ট মাস্টার জেনারেল আমিনুর রহমান, ই-ক্যাব মেলা আয়োজন কমিটির আহ্বায়ক আসিফ আহনাফ এবং স্পিকলার প্রতষ্ঠাতা মঞ্জুরুল মামুন।

মেলা উপলক্ষে ওয়ান টাইম ওটিসি চার্জে ৫০% ছাড় দিয়েছে এসএসএল কমার্জ। দুইটি পণ্যের সঙ্গে একটি পণ্য ফ্রি দিচ্ছে কিদরকার.কম, ডিজিটাল মার্কেটিং প্রশিক্ষণে গিফট বক্স এবং স্বাস্থ্য ও সৌন্দর্যের লাইফস্টাইল পণ্যে ৩৩% ছাড় দিয়েছে জিএম আইটি ইনস্টিটিউট। ডোমেইন ও হোস্টিংয়ে ৫০০ এমবি থেকে ২জিবি এবং ইজিয়ার অ্যাপে ৫০০ থেকে ২০০০ টাকা ছাড় ঘোষণা করেছে রেজিস্ট্রো। মেলা প্রাঙ্গনে দর্শনার্থীদের ফ্রি ডায়াবেটিকস চেকআপ করবে দিনরাত্রি। অ্যাপ ডাউনলোডে ১০০ টাকার শপিং ভাউচার এবং চট্টগ্রামের মধ্যে ফ্রি হোম ডেলিভারি ঘোষণা করেছে প্রিয়শপ।

ক্যাশ ব্যাক অফার মিলবে চীনাশপে। প্রতি ঘণ্টায় ২টি করে বই উপহার দেবে রকমারি.কম।সোনার নাকফুল উপহারের ঘোষণা দিয়েছে লেইসফিতা.কম। ব্লুটুথ হেড ফোনে ৫০ শতাংশ ছাড় দিয়েছে ফোনশপবিডি। ২০% ছাড় দিয়েছে খাস ফুড, ১০ হাজার টাকা পর্যন্ত ক্যাশ ডিসকাউন্ট দিচ্ছে সিঙ্গার, ভ্রমণে সব ধরনের প্যাকেজে ২০ শতাংশ ছাড় দেবে ট্রাভেল মেট বাংলাদেশ। গ্রাফিক্স নকশা, ওয়েব তৈরির ফ্রি প্রশিক্ষণ দেবে ক্রিয়েটিভ আইটি। মেলা প্রাঙ্গণ থেকে দারাজের অ্যাপ ডাউনলোড করলেই দর্শনার্থীরা উপহার হিসেবে পাবেন এক লিটার তেল। এর বাইরেও মেলা প্রাঙ্গণে প্রতিঘণ্টায় র‌্যাফেল ড্রয়ে মোবাইল ফোনসহ নানা আকর্ষণীয় উপহার জেতার সুযোগ রয়েছে। মেলা উপভোগ করার পাশাপাশি ৩টি বিষয় ভিত্তিক শিক্ষামূলক সেমিনার অনুষ্ঠিত হবে ই-কমার্সের ডাক মেলায়। সকাল সাড়ে ১১টায় হবে ‘নারী উদ্যোক্তাদের ই-কমার্স সেবায় তথ্যআপা’, দুপুর আড়াইটায় ‘গ্রামীণ উদ্যোক্তাদের উন্নয়নে ই-কমার্স’ এবং বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে ‘ফেইস বুকে বিজনেস’ শীর্ষক সেমিনার। 

প্রসঙ্গত,ই-কামার্সের ডাক মেলার পৃষ্ঠোপোষকতা করেছে চালডাল.কম, রেজিন্ট্রো.কম, রকমারি.কম, প্রিয়শপ, দিনরাত্রি, এমএমইভাই, স্পিকলার, ফাইবার অ্যাটহোম, এসএসএল কমার্জ এবং মাসিক কম্পিউটার জগৎ।


কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top