logo
logo
news image

শিক্ষার্থী মৃত্যুতে শোকের মাতন জাবিতে মঙ্গল শোভাযাত্রা স্থগিতেরর দাবি

নুর হাছান নাঈম,জাবি প্রতিনিধি : চারদিনের ব্যবধানে অকাল মৃত্যু ঘটে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের দুই শিক্ষার্থীর। গতকাল(শনিবার) রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয় মেডিকেল থেকে হাসপাতালে নেওয়ার পথে এম্বুলেন্সে শেষ নিঃশ্বাস ত্যাগ করে চতুর্থ বর্ষের  নুরুজ্জামান নিভৃত। 
সহপাঠীর মৃত্যুতে শোকাহত শিক্ষার্থীরা  অবস্থা বিবেচনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে পহেলা বৈশাখ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা স্থগিততের আহ্বান জানিয়েছেন।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের  ইংরেজি বিভাগের মেধাবী শিক্ষার্থী নিভৃত শ্বাসকষ্ট জনিত কারণে অসুস্থ হয়ে পড়লে শনিবার বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে চিকিৎসা নিতে যায়। সেখানে তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। কিন্তু হাসপাতাল নিতে বিলম্ব ঘটে।সেখানে কর্তব্যরত চিকিৎসক ডা: হরনাথ সরকার নিভৃতকে মৃত ঘোষণা করেন।তিনি জানান মেসিভ হার্ট অ্যার্টাকে তার মৃত্যু হয়।

এই ঘটনায় ক্যাম্পাস জুড়ে ক্ষোভের সৃষ্টি করেছে। শিক্ষার্থীরা বেলা ১১টার দিকে মনববন্ধনের ডাক দিয়েছে।

এদিকে নিভৃতের অকাল মৃত্যুর কারণে বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনের নববর্ষের অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের মঙ্গলশোভাযাত্রাসহ সকল অনুষ্ঠান স্থগিতের দাবি জানিয়ে শিক্ষার্থীরা বলেন, শোক আর শোভাযাত্রা একসাথে চলতে পারেনা।

বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম পাপ্পু ফেসবুকে লেখেন, প্রিয় জাহাঙ্গীরনগরবাসী দোহাই এই লাশের ওপর দিয়ে পহেলা বৈশাখ পালন কইরেন না৷ পাঞ্জাবী আর শাড়ি পরিহিত আপনারা তামাশা কইরেন না। 

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top