logo
logo
news image

জাবিতে সাইন্স ক্লাবের দিনব্যপি কর্মশালা অনুষ্ঠিত

নুর হাছান নাঈম,জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয় সাইন্স ক্লাবের আয়োজনে ''ট্রেনিং অন কমপ্লিট মাইক্রোসফট এন্ড ল্যাটেক্স”শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ (শনিবার) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হার মিলনায়তনের সেমিনার কক্ষে শরিফুল ইসলাম শরিফের সভাপতিত্বে এবং আরিফুল ইসলামের সঞ্চালনায় কর্মশালা উদ্বোধন করেন ফার্মেসী বিভাগরে সহযোগী অধ্যাপক ফখরুল ইসলাম ও মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক তাসলিম জাহান মৌ।

এ সময় বক্তারা বলেন, সাইন্স ক্লাব কর্তৃক আয়োজিত এ ধরনের বিজ্ঞান ভিত্তিক কার্যক্রমের মধ্যে দিয়ে শুধু দেশেই নয় দেশের বাইরেও সুনাম ছড়িয়ে পড়েছে। রিসার্চ পেপার অলংকৃত করতে এ ধরনের প্রোগ্রাম এর জুড়ি নাই। শিক্ষার্থীদের সব স্কিল বিশেষ করে ল্যাটেক্স এবং মাইক্রোসফট অফিসে দক্ষ করে তুলতে বদ্ধপরিকর।

দশটি বিশ্ববিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষার্থীদের অংশগ্রহণে কর্মশালাটি ৪টি সেশনে অনুষ্ঠিত হয়। এতে মাইক্রোসফট অফিস পাওয়ার পয়েন্ট এন্ড এনিমেশন ও মাইক্রোসফট অফিস এক্সেলের উপর ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের সিএসসি বিভাগের লেকচারার তমিজ মো: নেয়ামতউল্লাহ আকন্দ, মাইক্রোসফট অফিস ওয়ার্ড এর উপর খন্দকার ওয়ালিউল্লাহ এবং ল্যাটেক্স এর উপর গ্রীন বিশ্ববিদ্যালয়ের সিএসসি বিভাগের লেকচারার সনেট রয় প্রশিক্ষন দেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top