logo
logo
news image

ফণীর সম্ভাব্য আঘাতে নেটওয়ার্ক সচল রাখতে সর্বাত্মক জরুরি ব্যবস্থা গ্রহণ

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার ঘূর্ণিঝড় ফণীর সম্ভাব্য আঘাতের পর দেশের টেলিযোগাযোগ নেটওয়ার্ক ও সকল সংযোগ বহাল রাখার লক্ষ্যে জরুরি ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়সহ এর অধীনস্থ দপ্তর ও সংস্থার সকল কর্মকর্তাদের নির্দেশনা দেন।

মন্ত্রী আজ মন্ত্রণালয়ে এক জরুরি সভায় এ নির্দেশনা প্রদান করেন। জরুরি ব্যবস্থা গ্রহণের প্রস্ততির অংশ হিসেবে কক্সবাজার এবং কুয়াকাটায় সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশন দু’টি দূর্যোগকালীন সময়ে সচল রাখার জন্য অন্তত সাত দিনের বিকল্প বিদ্যুতের প্রস্তুতির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

মন্ত্রী কক্সবাজার এবং কুয়াকাটায় সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশনসহ উপকূলীয় এলাকায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের ছুটি বাতিল এবং নিরবিচ্ছিন্ন টেলিযোগাযোগ সেবা নিশ্চিত করতে সরকারি প্রতিষ্ঠানসমূহের পাশাপাশি বেসরকারি অপারেটর বিশেষ করে এনটিটিএন গুলোকেও সর্বাত্মক সতর্ক থাকার
নির্দেশ দেন।

বিটিসিএল দূর্যোগ  মোকাবেলায় ইতোমধ্যে ঢাকা, চট্রগ্রাম এবং খুলনায় নিয়ন্ত্রণ কক্ষ  স্থাপন করেছে। আগামীকালের মধ্যে উপকূলীয় সকল জেলায় বিদ্যুতের বিকল্প হিসেবে জেনারেটরের জন্য প্রয়োজনীয়  ডিজেলের মজুদ সম্পন্ন হবে। নিয়ন্ত্রণ কক্ষের  টেলিফোন নম্বর হচ্ছে, ঢাকা ০২- ৮৩৩২২০০ এবং ৫৮৩১২৩৪৫, খুলনা ০৪১-৭২৪৯৯৯ এবং চট্রগ্রাম ০৩১-৬২৭০৫৫। এছাড়াও টেলিটকের ব্যবস্থাপনায় ১০৯০ নাম্বারটি নিয়ন্ত্রণকক্ষের জন্য সার্বক্ষণিকভাবে থাকবে। এই নাম্বারটিতে একই সাথে ৫ হাজার জন হিট করতে
সক্ষম হবেন।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস নিরবিচ্ছিন্ন টেলিযোগাযোগ সেবা নিশ্চিত করতে সার্বক্ষণিকভাবে পরিস্থিতির ওপর নজর রাখছেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top