logo
logo
news image

আপনার স্বপ্ন পূরনে খুব শীগ্রই আসছে ইন্স্যুরেন্স বিডি জবস

বাংলাদেশের চাকরির বাজারে পদের চেয়ে প্রার্থীর সংখ্যা অনেক বেশী হবার কারণে চাকরি পাওয়া থেকে বঞ্চিত হচ্ছে অনেকেই। অন্যদিকে চাকরিদাতারা বলছেন ভিন্ন কথা। তাদের দৃষ্টিতে যোগ্য লোক না পাওয়ার কারনেই নাকি তারা নিয়োগ দিতে পারছেন না। এই সমস্যা থেকে মুক্তির উপায় কি? 

বর্তমানে বাংলাদেশে সবচেয়ে আলোচিত ও সম্ভাবনাময় খাত বীমা শিল্প। মানোনীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেকোন সময়ের চেয়ে বর্তমানে অধিক গুরুত্বের সাথে দেখছেন এই খাতকে এবং বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের  যুগান্তকরী নানামূখী গৃহীত পদক্ষেপ সমূহ বীমা শিল্পের ভাবমূর্তি উজ্জল করছে।

অতএব, বাংলাদেশের বেকার সমস্যকে সমাধান করা যেতে পারে বীমা শিল্পে কর্মসংস্থানের মাধ্যমে। শিক্ষিত বেকার ছেলে-মেয়ে দের অনলাইনে এবং সরাসরি বিভিন্ন প্রশিক্ষন দানকারী প্রতিষ্ঠানের মাধ্যেমে তাদের বীমা বিষয়ে প্রশিক্ষিত করে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করবার লক্ষ্যে নিয়ে তৈরী হচ্ছে ইন্স্যুরেন্স বিডি জবস ডট কম।

ইন্স্যুরেন্স বিডি জবস ডট কম মাধ্যেমে অধ্যায়নরত শিক্ষার্থী, শিক্ষিত বেকার তরুন-তরুনী তাদের জীবনবৃত্তান্ত অনলাইনের মাধ্যেমে জমা দিবে এবং বিভিন্ন সময় ইন্স্যুরেন্স বিডি জবস কর্তৃক আয়োজিত বাংলাদেশের প্রশিক্ষন দানকারী প্রতিষ্ঠানের মাধ্যেমে তারা নিজেদের প্রশিক্ষিত ও বীমা পেশার জন্য নিজেকে যোগ্য করে তৈরী করতে পারবে। তখন আর কোন শিক্ষিত বেকার ছেলে-মেয়ে দের চাকরির জন্য বসে থাকতে হবেনা বরং প্রতিষ্ঠান তাদের যোগ্যতার ভিত্তিতে চাকরি আফার করবে। আগ্রহী প্রার্থীরা মোবাইলে এসএমএস এবং মেইলের মাধ্যেমে তা জানতে পরবে এবং পরবর্তীতে নিজে পছন্দের কোম্পানীতে যোগদান করতে পারেবে।

বীমা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সৃষ্টি বাংলাদেশের সর্বপ্রথম বীমা ব্লগ ওয়েব সাইট ইন্স্যুরেন্স বিডি নিউজ নতুন সংযোজন করতে যাচ্ছে ইন্স্যুরেন্স বিডি জবস। এই ওয়েব www.insurancebdjobs.com সাইটের কাজ চলমান রয়েছে। ইন্স্যুরেন্স বিডি জবস এর পরবর্তী আপডেট পেতে insurancebdjobs ফেসবুক পেইজে এখানে ক্লিক করে লাইক দিয়ে রাখুন।

আমরা আশাবাদি একদিকে যেমন বাংলাদেশের চলমান বেকার সমস্যকে সমাধান করা সম্ভব হবে অন্যদিকে বীমা শিল্পে শিক্ষিত স্মার্ট বীমা এজেন্ট ও বীমা কর্মকর্তাদের চাহিদা পূরন করা সম্ভব হবে এবং এর মাধ্যেমে বীমা কোম্পানীর ব্যবসা বৃদ্ধি পাবে যা দেশের অর্থনীতিতে তথা জিডিপিতে বীমা শিল্প বড় ভুমিকা রাখতে সক্ষম হবে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top