logo
logo
news image

পাঁচবিবিতে ড্রেনের অভাবে নষ্ট হচ্ছে মূল্যবান সড়ক

আহসান হাবিব(পাঁচবিবি প্রতিনিধি): জয়পুরহাটের পাঁচবিবিতে ড্রেনের অভাবে নষ্ট হচ্ছে মূল্যবান সড়ক। অল্প বৃষ্টিতেই শহরের প্রানকেন্দ্র পাঁচবিবি-হিলি সড়কের পাঁচমাথা ও পাঁচবিবি-কামদিয়া সড়কের দানেজপুর এলাকায়  পানি জমে থাকে। ইতোমধ্যে  পাঁচমাথা ও দানেজপুর এলাকায় রাস্তার কার্পেটিং উঠে গিয়ে  ছোট বড় অসংখ্য গর্ত সৃষ্টি হয়েছে। বর্ষা মৌসুমে রাস্তার গর্তে পানি জমে আর খড়ায় সৃষ্টি হয় ধুলি দুষণ। ফলে স্কুল কলেজের শিক্ষার্থীসহ নানা শ্রেণি পেশার মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। রাস্তায় খানাখন্দের কারনে প্রায়  দুর্ঘটনা ঘটে। মুমূর্ষু রোগী পরিবহনে সমস্যা সৃষ্টি হচ্ছে। নষ্ট হয়ে যাচ্ছে যানবাহনের যন্ত্রাংশ।
পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে রাস্তা প্রশস্ত করন, নতুন রাস্তা নির্মাণ,ড্রেন নির্মাণ ও প্যারাসাইডিং কাজ হলেও ৯ নং ওয়ার্ডের দানেজপুর এলাকা অনেকটা বঞ্চিত। যদিও জনগুরুত্বপূর্ণ এলাকাটিতে  রাস্ট্রায়াত্ত ২টি ব্যাংক,ডিগ্রি কলেজ,
হাইস্কুল, রাইস মিলসহ ক্ষুদ্র ও কুটির শিল্প গড়ে উঠেছে। সড়কের ধার দিয়ে পানি নিস্কাসনের প্রয়োজনীয় ড্রেন না থাকায় অনেকে আবাসিকের পানি ও বৃষ্টির পানি সড়কের উপর  গড়িয়ে দেয়। ফলে সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে এবং মূল্যবান সড়ক ধীরে ধীরে নষ্ট হয়ে যাচ্ছে। বিশেষ করে পাঁচবিবি ডিগ্রি কলেজ গেট থেকে দানেজপুর কার্লভাট পার্যন্তু রাস্তার দুই ধারে ড্রেন নির্মান জরুরী হয়ে পড়েছে। চলতি বছর এইচএসসি পরীক্ষা চলাকালে ড্রেনের অভাবে রাস্তায়   পানি জমেে থাকাায় ডিগ্রি কলেেজ কেন্দ্রে যাতায়াত করতে হাজাারো শিক্ষার্থী ও অভিভাবক বিড়ম্বনার  শিকার হয়েছেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top